ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

শনিবার, ২৭ ডিসেম্বর, ২০১৪

কাদের মোল্লার সেই জল্লাদ এখন নামাজ পড়ে !

13 Dec, 2014 আমাতুল্লাহ শারমিনঃ
নাম তার "জ" । সে জেলের জল্লাদ আজ অনেক বছর । আজ একজন নিরপরাধ লোকের ফাঁসি তাকে নিজ হাতে দিতে হবে । তার অনেক বুক কাপছে। জেল কতৃপক্ষের লোকজন তাকে ফাসির মঞ্চে নেয়ার জন্য এসেছে । এই এত বছরের জীবনে এরকম অদ্ভুদ ঘটনা সে কখনো দেখেনি। যার জন্য এত আয়োজন সে নিশ্চিন্তে বসে গ্রিন টি খাচ্ছে । বলা হল স্যার , আপনাকে আমরা নিতে এসেছি । তিনি হেসে বললেন , আমি প্রস্তুত । আল্লাহ আর তোমাদেরকে কে সাক্ষি রেখে বলছি , আমি কোনও অন্যায় করিনি । কসাই কাদের আর কাদের মোল্লা এক ব্যক্তি না । সরকার আমাকে অন্যায়ভাবে হত্যা করছে । আমি আল্লাহর কাছে এর পুরো হিসাব নিব ।
আফসোস শুধু আমার জাতিকে আমি এই কথাগুলো বলতে পারলাম না । তারপর তিনি নিজে একটা খেজুর খেলেন ,এরপর ওখানে উপস্থিত সবাইকে একটা করে খেজুর দিলেন । তারপর একটু তুলার মাঝে আতর নিয়ে সবার হাতে দিয়ে নিজে মাখলেন আর কানে গুজলেন । তিনি প্রস্তুত তার আল্লাহর সাথে মিলিত হবার জন্য । তারপর তিনি নিজে হেঁটে চললেন মঞ্চের দিকে । জল্লাদ এত লম্বা হবার পরও তার সাথে যাবার জন্য দৌড়ে যেতে হচ্ছে । অদ্ভুত ব্যাপার । কোন শক্তির বলে তার এত সাহস । তারপর তিনি জল্লাদকে বললেন, নামায পড় ? না স্যার । এখন থেকে ৫ ওয়াক্ত নামায পড়বে । তারপর তিনি নিজেই কাল কাপড় পড়লেন । তারপর তাকে তার জীবনের সবচে অপ্রিয় কাজটি করতে হল । এখন সেই জল্লাদ প্রতিদিন নামায পড়ে । সেই মানুষটি তাকে সারা জীবনের জন্য পালটে দিয়ে গেল । 
আপনারা জানেন সেই সাহসী , অকুতোভয় আল্লাহর সৈনিকের নাম......... নাম তার শহীদ আব্দুল কাদের মোল্লা । জল্লাদ না জানলেও আমি জানি , আব্বু দৌড়ে কোথায় যাওয়ার জন্য প্রস্তুত ছিলেন ............। তিনি তো যাচ্ছিলেন সুপ্রশস্ত জান্নাতের দিকে .........যার ওয়াদা আল্লাহ মুমিনদের জন্য করেছেন । 
"হে প্রশান্ত আত্মা!!
তোমরা তোমাদের মালিকের কাছে ফিরে যাও,
সন্তুষ্ট চিত্তে ও তার প্রিয়ভাজন হয়ে।
অতঃপর তোমরা আমার প্রিয় বান্দাদের দলে শামিল হয়ে যাও।
আর আমার অনন্ত জান্নাতে প্রবেশ করো...."
( sick থাকার জন্য চাইলেও অনেক কিছু লিখতে পারছিনা । সবাই দোয়া করবেন ।)
লেখকঃ কাদের মোল্লার মেয়ে

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন