ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

শনিবার, ২৭ ডিসেম্বর, ২০১৪

সরকার গায়ে পড়ে ঝগড়া করতে চায়: ১৪৪ ধারা প্রসঙ্গে জামায়াত

২৭ ডিসেম্বর ২০১৪: শুক্রবার সন্ধ্যায় এক বিবৃতিতে জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান এ আহ্বান জানান। তিনি বলেন, "বেশ কিছু দিন পূর্বেই ২০ দলীয় জোটের পক্ষ থেকে গাজীপুরে জনসভা করার সিদ্ধান্ত ঘোষণা করা হয়েছে। সরকারের উচিত ছিল ২০ দলীয় জোটের ঘোষিত গাজীপুরের জনসভা সফল করার ব্যাপারে সহযোগিতা করা। কিন্তু সরকার তা না করে প্রশাসনের ছত্রছায়ায় ছাত্রলীগের সন্ত্রাসীদের দিয়ে ২০ দলীয় জোটের জনসভার স্থানে পাল্টা সমাবেশের কর্মসূচি ঘোষণা করিয়ে উত্তেজনা সৃষ্টি করে। পরে শুক্রবার গাজীপুরের প্রশাসনকে দিয়ে ২০ দলীয় জোটের জনসভা বানচাল করার জন্য অন্যায়ভাবে ১৪৪ ধারা জারি করিয়েছে। সরকারের এই সিদ্ধান্ত রাজনৈতিক মাস্তানি ছাড়া আর কিছুই নয়।"
১৪৪ ধারা জারির সমালোচনা করে তিনি বলেন,"সরকারের এই অশুভ পদক্ষেপের মাধ্যমে একদলীয় স্বৈরাচারী চরিত্রই জাতির সামনে অত্যন্ত নগ্নভাবে ফুটে উঠেছে। সরকারের এ অন্যায় ও অগণতান্ত্রিক সিদ্ধান্তের বিরুদ্ধে এখনই রুখে দাঁড়াবার জন্য আমি গাজীপুরের জনগণসহ দেশবাসীর প্রতি আহবান জানাচ্ছি।"
ডা. শফিক আরো বলেন, "সরকার ২০ দলীয় জোটের গাজীপুরের জনসভা বানচাল করার জন্য ১৪৪ ধারা জারি করে জনগণের সভা-সমাবেশ করার মৌলিক অধিকার হরণ করেছে। সরকারের এই অন্যায় পদক্ষেপে দেশবাসী বিস্মিত হয়েছে। ২০ দলীয় জোটের জনসভা বানচাল করার জন্য সরকার গায়ে পড়ে ঝগড়া সৃষ্টি করতে চায়। সরকারের ১৪৪ ধারা জারির অন্যায়, অগণতান্ত্রিক ও স্বৈরাচারী সিদ্ধান্তে আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।"
এদিকে, গাজীপুরে ২০ দলের জনসভাস্থলে জারিকৃত ১৪৪ ধারা ভঙ্গ করা এখন সময়ের দাবি বলে মন্তব্য করেছেন ছাত্রশিবিরের কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল আতিকুর রহমান।
শুক্রবার বিকেল ৩টা ৪৩ মিনিটে দেয়া তার ফেসবুক স্ট্যাটাসে তিনি এ মন্তব্য করেন।
শিবির সেক্রেটারি তার স্ট্যাটাসে উল্লেখ করেন, "গণতন্ত্রের বিজয় আনতে হলে অনৈতিকভাবে জারি করা ১৪৪ ধারা ভঙ্গ করা এখন সময়ের দাবি। কারণ প্রশাসন তার নৈতিক অবস্থান ঠিক রেখে এ ধারার প্রয়োগ করছে না। ১৪৪ ধারা জারিকে ভয় করতে থাকলে এক সময় বাকশালের প্রেতাত্মা অবৈধ সরকার তার পতন ঠেকাতে গোটা দেশে ১৪৪ ধারা জারি করবে।"
তিনি বলেন, "জনতার স্রোতে একবার ১৪৪ ধারাকে ভাঙতে পারলে এ ধারার অনৈতিক প্রয়োগ বন্ধ করা যাবে। আর এর মধ্য দিয়ে সূচিত হবে গণতন্ত্রের বিজয়যাত্রা। নতুবা বাকশালের প্রেতাত্মাদের পতন ঘটিয়ে গণতন্ত্রের বিজয় ছিনিয়ে আনা সূদুর পরাহত হওয়ার সম্ভাবনা আছে।"
২০ দলীয় জোটের সমাবেশকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় শুক্রবার বেলা ২টা থেকে গাজীপুরে ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।
জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের যৌথ বৈঠক শেষে আজ (শুক্রবার) দুপুরে এ তথ্য জানান জেলা পুলিশ সুপার হারুনুর রশীদ। তিনি জানান, শুক্রবার দুপুর ২টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত গাজীপুর জেলায় ১৪৪ ধারা বলবৎ থাকবে। সভা-সমাবেশ, মিছিল মিটিং নিষিদ্ধ থাকবে।
উৎসঃ ঢাকার নিউজ

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন