ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

বৃহস্পতিবার, ২ জানুয়ারী, ২০১৪

আমেরিকার এক বিচারকের কাহিনী

বিচারক এক বৃদ্ধ চোরকে বললেন: আপনার বিরুদ্ধে একটি রুটি চুরির অভিযোগ আছে। আপনি কি চুরি করেছেন? 
বৃদ্ধ: অভিযোগ সত্য। হ্যাঁ, আমি চুরি করেছি। কারণ, আমি খু্বই ক্ষুধার্ত ছিলাম। চুরি ছাড়া কোন উপায় ছিল না আমার। 
বিচারক: আইন অনুযায়ী আপনার উপর ১০ ডলার জরিমানা করা হলো। 

একটু পরে বিচারক নিজের পকেটে হাত দিয়ে ১০ টি ডলার বের করে বৃদ্ধকে দিয়ে বললেন, নিন। আপনার কাছে তো ডলার নেই। আপনি কি দিয়ে জরিমানা দিবেন। এই ডলারগুলো দিয়ে জরিমানা শোধ করুন।
উপস্থিত সবাই হতবাক। নির্বাক। 
সহসা বিচারক আরেকটি বিচারিক রায় প্রদান করলেন। উপস্থিত সবাইকে নির্দেশ দিলেন, প্রত্যেকে এই বৃদ্ধকে ১০ ডলার করে প্রদান করুন। কারণ, আপনারা এ সমাজে স্বাচ্ছন্দপূর্ণ জীবন যাপন করবেন, আর এখানে এমন মানুষ থাকবে, যারা না খেয়ে ধুকে ধুকে মরবে, তা হতে পারে না। তৎক্ষণাৎ উপস্থিতভাবে ৪৮০ ডলার উঠে যায়। এভাবে একজন বিচারকের মানবিকতার কারণে একজন দরিদ্র বৃদ্ধ দারিদ্রের অভিশাপ থেকে মুক্ত হয়।
মন্তব্য: এ আদর্শ ১০০% ইসলামী। যদিও তারা মুসলিম নয়। ইসলামের এ মহান আদর্শ ধারন করে পাশ্চাত্যের আধুনিক রাষ্ট্রগুলো সামাজিক নিরাপত্তার বেষ্টনীকে প্রসারিত করলো। আর আমরা ইসলামকে ছেড়ে দিয়ে পেছনেই পড়ে রইলাম। 

শিক্ষা: শুধু একজন মানুষের চিন্তা কখনো গোটা রাষ্ট্রের গতিবিধি পরিবর্তন করে দিতে পারে। 

জিজ্ঞাসা: এমন একজন মানুষ কিংবা এমন একজন বিচারক কি এ দেশে নেই? কোন দিন কি হবে না?


উৎসঃ  ফেইসবুক

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন