ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

মঙ্গলবার, ৩১ মার্চ, ২০১৫

চট্টগ্রামে আওয়ামী লীগের ‘নির্বাচনী’ বৈঠকে মন্ত্রী-প্রতিমন্ত্রীরা

বৈঠকশেষে বেরিয়ে যেতে দেখা যাচ্ছে প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, প্রতিমন্ত্রী বীর বাহাদুর, এ বি এম মহিউদ্দিন চৌধুরী, এম এ লতিফ এমপি, দিদারুল আলম এমপি, মাঈনুদ্দিন খান বাদল এমপি, শামসুল হক চৌধুরী এমপিকে : ছবি চট্টগ্রাম ব্যুরো
চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আ জ ম নাছির উদ্দিনের সমর্থনে রুদ্ধদ্বার বৈঠক করেছেন সরকারদলীয় নেতারা। বৈঠকে একজন মন্ত্রী ও দুজন প্রতিমন্ত্রীও ছিলেন। মন্ত্রী কিংবা প্রতিমন্ত্রীদের নির্বাচনী প্রচারে অংশ না নেওয়ার ওপর বিধি-নিধেষের মধ্যেই মঙ্গলবার নগরীর জিইসি মোড়ের হোটেল পেনিনসুলার এই বৈঠকে ছিলেন গৃহায়ন ও গণপূর্র্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, পার্বত্য চট্টগ্রামবিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর ও ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।
মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফের মালিকানাধীন হোটেল পেনিনসুলায় দুই ঘণ্টার এই রুদ্ধদার বৈঠকে সংসদ সদস্যদের মধ্যে ছিলেন জাসদের মঈনুদ্দিন খান বাদল, আওয়ামী লীগের এম এ লতিফ, শামসুল হক চৌধুরী, দিদারুল আলম ও মাহফুজুর রহমান মিতা। বৈঠক শেষে সেখান থেকে বের হয়ে আ জ ম নাছিরকে ১৪ দল চট্টগ্রামের পক্ষ থেকে আনুষ্ঠানিক সমর্থন দেয়ার কথা জানান জাসদের কার্যকরি সভাপতি মইন উদ্দিন খান বাদল এমপি।
রুদ্ধদ্বার এই বৈঠকের বিষয়ে প্রতিমন্ত্রী জাবেদ সাংবাদিকদের বলেন, ‘এটা নির্বাচন সংক্রান্ত কোনো বৈঠক ছিল না। আমরা চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে অন্য একটা বিষয় নিয়ে এখানে সিনিয়র নেতাদের সাথে বসেছিলাম। প্রাসঙ্গিকভাবেই সেখানে মেয়র নির্বাচনের কথা উঠেছে। এটা কোনো ওই ধরণের বৈঠক ছিল না।

অত্যন্ত গোপনীয়তার সাথে অনুষ্ঠিত বৈঠকে কোনো সাংবাদিককে প্রবেশের সুযোগ দেয়া হয়নি। তবে নির্বাচনী আচরণবিধি লঙঘনের ঝামেলা এড়াতে অুনষ্ঠিত বৈঠকটি ‘অন্য’ ইস্যুতে অনুষ্ঠিত হয়েছে দাবি করা হলেও মূলত সিটি করপোরেশন নির্বাচনে দল সমর্থিত প্রার্থী আ জ ম নাছিরকে বিজয়ী করতে কৌশল নির্ধারণেই এ বৈঠক হয়েছে বলে দলীয় সূত্র নিশ্চিত করেছে।

বৈঠকে নাগরিক কমিটির চেয়ারম্যান প্রবীণ আওয়ামী লীগ নেতা ইসহাক মিয়া, সদস্য সচিব নগর আওয়ামী লীগের সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরী, নগর আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল ইসলাম বিএসসি, কোষাধ্য সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদ, উত্তর জেলার সভাপতি নুরুল আলম চৌধুরী, ডেপুটি অ্যাটর্নি জেনারেল কামাল উদ্দিন আহমেদ, চট্টগ্রাম মহানগর পিপি ফখরুদ্দিন চৌধুরী, জেলা আইনজবী সমিতির সভাপতি মুজিবুল হক, দ্রুত বিচার ট্রাইব্যুনালের পিপি আইয়ুব খান উপস্থিত ছিলেন। তবে উপস্থিত ছিলেন না আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আ জ ম নাছির উদ্দিন।

বৈঠক শেষে উপস্থিত সাংবাদিকদের মইন উদ্দিন খান বাদল বলেন, ‘প্রধানমন্ত্রী আ জ ম নাছিরকে মেয়র প্রার্থী হিসেবে সমর্থন দিয়েছেন। যেহেতু আমরা জোটগতভাবে নির্বাচনে ও সরকারে আছি। তাই নাছির এখন ১৪ দলেরও প্রার্থী। তার বিজয় নিশ্চিত করতে চট্টগ্রামে ১৪ দলের নেতাকর্মীরা কাজ করবে।’
মেয়র প্রার্থী নাছিরের নির্বাচনের বিষয়ে আগের কয়েকজন বললেও তা নাকচ করে নাগরিক কমিটির চেয়ারম্যান ইসহাক মিয়া বলেন, “আমরা দলের কাজে বসছিলাম, প্রার্থীর জন্য না।” সাংসদ দিদারুল আলম বলেন, দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে কথা বলার জন্য মন্ত্রী মহোদয় (ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন) ডেকেছেন।
উল্লেখ্য, এর আগে গত ২৪ মার্চ চট্টগ্রামে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী আ জ ম নাছির উদ্দিনকে নিয়ে এক সভায় উপস্থিত ছিলেন মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ। ওই সভা নিয়ে বিএনপির কেন্দ্রীয় নেতা আবদুল্লাহ আল নোমান নির্বাচনী বিধি লঙ্ঘনের অভিযোগ তুললে রিটার্নিং কর্মকর্তা মেয়র প্রার্থী নাছিরকে কারণ দর্শানোর নোটিশ দেন।
দৈনিক নয়া দিগন্তের সৌজন্যে

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন