ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

মঙ্গলবার, ৩১ মার্চ, ২০১৫

ব্যাংকিং খাতে ঋণ বিতরণে নেতৃত্ব দিচ্ছে ইসলামী ব্যাংক


বেসরকারি খাতের ইসলামী ব্যাংক বাংলাদেশকে ঘিরে আলোচনা যেমন আছে, একই সঙ্গে আছে সমালোচনাও। বড় উদ্যোক্তারাও এখনো রাষ্ট্রায়ত্ত ব্যাংক থেকে ঋণ নিতেই বেশি আগ্রহী। তার পরও ২৪ মার্চ অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের পক্ষে সংসদে উপস্থাপিত তথ্যে দেখা যায়, ব্যাংকিং খাতে ঋণ বিতরণে নেতৃত্ব দিচ্ছে ইসলামী ব্যাংকই।

৬৩ শতাংশ বিদেশী বিনিয়োগে গড়ে ওঠা ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের যাত্রা ১৯৮৩ সালে। কৃষি, শিল্প, এসএমইসহ সব ধরনের অর্থায়নেই এ খাতের সব প্রতিষ্ঠানকে ছাড়িয়ে গেছে ব্যাংকটি।

তথ্যমতে, ২০১৪ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত ব্যাংকটির বিতরণ করা ঋণ ৪৬ হাজার ৬৯০ কোটি ৭৮ লাখ টাকা। ব্যাংকিং খাতে বিতরণ করা ঋণের যা ৯ দশমিক শূন্য ১ শতাংশ। গত বছরের ৩১ ডিসেম্বরভিত্তিক হিসাবে ব্যাংকিং খাতে বিতরণ করা ঋণের পরিমাণ ৫ লাখ ১৭ হাজার ৮৩৭ কোটি টাকা। ২০১৩ সালের ডিসেম্বরভিত্তিক হিসাবে ইসলামী ব্যাংকের বিতরণ করা ঋণ ছিল ৪০ হাজার ৭৫৫ কোটি ও ২০১২ সালে ৩৮ হাজার ১২৮ কোটি টাকা। ২০১৪ সালে ইসলামী ব্যাংক নিট মুনাফা করে ৫১৩ কোটি টাকা। ২৯৪টি শাখা ও মোবাইল ব্যাংকিং ‘এম ক্যাশ’-এর মাধ্যমে সেবা দিয়ে যাচ্ছে ব্যাংকটি।

জানতে চাইলে ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল মান্নান বলেন, ‘প্রতিনিয়ত আমরা উৎপাদনশীল খাতে ঋণ দিয়ে দেশকে এগিয়ে নেয়ার চেষ্টা করছি। এ কারণে আমাদের ঋণের পরিমাণ সর্বোচ্চে পৌঁছেছে। পাশাপাশি অন্য সব সেবায়ও আমরা শীর্ষে রয়েছি।’

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন