ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

মঙ্গলবার, ৩১ মার্চ, ২০১৫

শাইখ সিরাজের হাতেও অবমাননার শিকার জাতীয় পতাকা!


অভিনেতা পীযুষ বন্দোপাধ্যায়ের স্ত্রী জয়শ্রীর পর এবার বাংলাদেশের জাতীয় পতাকার অবমাননা ঘটলো চ্যানেল আই’র প্রতিষ্ঠাতা পরিচালক ও বার্তাপ্রধান শাইখ সিরাজের হাত দিয়ে। লাখো শহীদের রক্তাক্ত স্মৃতি বিজড়িত মহান স্বাধীনতার মাসেই এমন অঘটনটি ঘটে মার্কিন মুল্লুকে। ২৮ ও ২৯ মার্চ লস এঞ্জেলেসে অনুষ্ঠিত বাংলাদেশ ডে প্যারেড ও সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দিতে আসা শাইখ সিরাজের হাতের মুঠোয় তুলে দেয়া হয় লাল-সবুজ জাতীয় পতাকা দিয়ে যাচ্ছেতাই প্যাঁচানো মাইক্রোফোন।
জাতীয় পতাকার ব্যবহার বিধির সাথে শতভাগ সাংঘর্ষিক অত্যন্ত দৃষ্টিকটু এই বিষয়টি শাইখ সিরাজ সহ অনুষ্ঠানে আগতদের চোখ ফাঁকি দিলেও চ্যানেল আইয়ে ৩০ মার্চ সোমবার প্রচারিত সংবাদের ভিডিও ফুটেজ দেখে অবাক হয়েছেন দেশ-বিদেশের অনেকেই। স্বাধীনতার ৪৪ বছর উপলক্ষে বাংলাদেশ ইউনিটি ফেডারেশন অব লস অ্যাঞ্জেলেস (বাফলা)’র আয়োজনে জমকালো ঐ অনুষ্ঠানে ‘প্যারেড মার্শাল’ হিসেবে উপস্থিত ছিলেন প্রবল জনপ্রিয় গনমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজ, যিনি বাংলাদেশে কৃষি সাংবাদিকতা সহ নানামুখী কর্মকাণ্ডের মাধ্যমে গ্রামীণ জীবনে জাগরণ সৃষ্টির লক্ষ্যে কাজ করে অনেক আগেই খ্যাতি অর্জন করেন।
কর্মের স্বীকৃতি স্বরূপ জাতীয় ‍ও আন্তর্জাতিক পর্যায়ে ইতিমধ্যে বহুবার সম্মানিত হয়েছেন শাইখ সিরাজ । বাংলাদেশের এই স্বনামধন্য মানুষটির হাতে বিদেশের মাটিতে লাল-সবুজ পতাকার বেহাল দশা দেখে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ইতিমধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। অনেকেই মন্তব্য করেছেন, স্বাধীনতার মাসে সেই জয়শ্রীর পথেই হাঁটলেন শাইখ সিরাজ। প্রসঙ্গতঃ গত বছর ঠিক এমন স্বাধীনতার মাসেই জাতীয় পতাকায় একটি কুকুরকে জড়িয়ে ক্যামেরার সামনে পোজ দিয়েছিলেন অভিনেতা পীযুষ বন্দোপাধ্যায়ের স্ত্রী জয়শ্রী। তোলপাড় হয় সর্বত্র, সমালোচনার ঝড় বয়ে যায় কি দেশে কি বিদেশে।
জাতীয় পতাকায় কুকুর মোড়ানোর শাস্তির দাবীতে ব্যাপক জনমত গড়ে উঠলে অবস্থা বেগতিক দেখে দ্রুত ফেসবুক স্টেটাস দিয়ে ক্ষমা চেয়ে জয়শ্রীর কুল রক্ষা হয় তখন। দুর্ভাগ্যের বিষয়, এবারো ঠিক সেই স্বাধীনতার মাসেই দেশের সীমানা পেরিয়ে বিদেশে অপদস্থ হলো কোটি বাংলাদেশীর আবেগের প্রতীক লাল-সবুজ পতাকা। বুঝে হোক না বুঝে হোক বাংলাদেশের জাতীয় পতাকার তথা লাল-সবুজের এই নেক্কারজনক ব্যবহার অব্যাহত থাকলে ভিনদেশী নাগরিকদের কাছেও সমালোচনার পাত্র হবেন দূর প্রবাসের খেটে খাওয়া আয়োজকরা, এমনটাই মনে করছেন পর্যবেক্ষক মহল।
মাঈনুল ইসলাম নাসিম

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন