ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

শনিবার, ৭ মার্চ, ২০১৫

ঢাকা: টকমিষ্টি স্বাদের লটকনের নাম শুনলেই জিভে জল এসে যায় সহজে। মৌসুমী এই ফলটি হালকা মরিচ গুড়ার সঙ্গে মেখে খেতে অসাধারণ লাগে। লটকনকে আগে ফল হিসাবে খুব বেশি গুরুত্ব দেয়া না হলেও বর্তমানে এর বেশ কদর নজরে আসে। বর্তমানে দারুন স্বাদেরেএই ফলটির বাণিজ্যিক চাষ শুরু হয়েছে। নরসিংদী, সিলেট, নেত্রকোনা, ময়মনসিংহ, টাঙ্গাইল, কুড়িগ্রাম, লালমনিরহাট, গাজীপুরসহ বিভিন্ন জেলায় বাণিজ্যিক ভিত্তিতে লটকনের চাষ হচ্ছে।
প্রতি ১০০ গ্রাম লটকনে ভিটামিন বি-১ আছে ১০.০৪ মিলিগ্রাম এবং ০.২০ মিলিগ্রাম রয়েছে ভিটামিন বি-২,  ৯২ কিলোক্যালরি খাদ্যশক্তি। এছাড়াও প্রচুর পরিমাণ ভিটামিন ‘সি’, আমিষ, লৌহ এবং খনিজ পদার্থ রয়েছে। এছাড়াও লটকনে রয়েছে আরও অনেক গুণ। আসুন জেনে নেয়া যাক।
* লটকন খেলে সহজেই বমি বমি ভাবদূর হয়। মুখের রুচি বাড়াতে লটকনের তুলনা হয় না।
* লটকন এমন একটি ফল, যা খেলে মানসিক চাপ কমে আসে অনেকাংশে।
* লটকন গাছের শুকনো পাতার গুঁড়া ডায়রিয়ায় খুব উপকারী।
* গনোরিয়া রোগের ঔষধ হিসেবে ব্যবহৃত হয় লটকন ফলের বীজ।
বাংলামেইল২৪ডটকম/টিটি

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন