ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

বৃহস্পতিবার, ৫ মার্চ, ২০১৫

কানাডিয়ান হিজাবী নারীর সমর্থনে অভূতপূর্ব সাড়া

কানাডা: কানাডার একটি আদালত হিজাব পরিহিত এক মহিলার মামলার শুনানি করতে অস্বীকার করার পর ওই মহিলাকে সহায়তায় অভূতপূর্ব সাড়া পড়েছে।
তার জন্য দুই দিনে প্রায় ৪৩ হাজার ডলারের ( প্রায় ২৭ লাখ টাকা) তহবিল সংগ্রহ করেছেন ক্যাম্পেইনাররা।
বিচার চলাকালীন ধারণ করা একটি অডিও রেকর্ডের বরাতে কানাডার একটি সংবাদমাধ্যম জানিয়েছে, রানিয়া আল-আলোল নামের ওই মুসলিম মহিলার ছেলে মেয়াদ উত্তীর্ণ ড্রাইভিং লাইসেন্স দিয়ে গাড়ি চালানোর সময় পুলিশ তাকে আটক করে।
এরপর এ বিষয়ক মামলায় মঙ্গলবার রানিয়া আদালতে হাজির হয়ে শুনানিতে অংশ নিতে চাইলে বিচারক এলিনা মারেনগো তাতে সম্মতি দেননি। কারণ হিসেবে বিচারক বলেন, রানিয়ার পোশাক (হিজাব) ‘ধর্মনিরপেক্ষ’ আদালত কক্ষের উপযোগী নয়।
বিচারক রানিয়াকে দুটি পথ বলে দেন- এক. হয়তো তাকে হিজাব খুলে শুনানিতে অংশ নিতে হবে। দুই. অথবা এ বিষয়ে আইনি পরামর্শ নেয়ার জন্য মামলার কার্যক্রম স্থগিতের আবেদন করতে হবে।
এ ঘটনার খবর সংবাদমাধ্যমে প্রচারের পর পরই রানিয়ার সমর্থনে এগিয়ে আসেন নোমান আহমদ এবং রায়ান রাফায়ে নামে কানাডারই দুই নাগরিক।
তারা ‌‘গোফান্ডমিডটকম’ (gofundme.com/buyhijabiacar) নামক তহবিল সংগ্রহের ওয়েবসাইটে একাউন্ট খুলে রানিয়ার জন্য সহায়তায় এগিয়ে আসার আহ্বান জানান। অল্প সময়ের মধ্যেই তাতে অভূতপূর্ব সাড়া পান নোমান ও রায়ান।
দুই দিনে রানিয়ার জন্য প্রায় ২৭ লাখ টাকা জমা হয় তহবিলে। মোট ৯৫১জন ব্যক্তি আর্থিক সহায়তা পাঠিয়েছেন। নোমান ও রায়ান রানিয়ার জন্য একটি নতুন কার কিনে দিতে চান।
এদিকে তাকে সমর্থনের জন্য কৃতজ্ঞতা জানিয়ে রানিয়া আল-আলোল বলেছেন, আদালতের শুনানিতে হিজাব না সরিয়ে তিনি সঠিক সিদ্ধান্ত নিয়েছিলেন বলেই মনে করেন।
নোমান বলেন, হিজাব পরার কারণে রানিয়ার সাথে অন্যায় আচরণ করা হয়েছে। অথচ, বেশিরভাগ কানাডিয়ান এ ধরনের মানসিকতা পোষণ করেন না।
সূত্র: ওয়ার্ল্ডবুলেটিন

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন