ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

বুধবার, ১০ জুন, ২০১৫

মুজাহিদসহ নেতাকর্মীদের মুক্তির দাবিতে রাজধানীসহ সারা দেশে বিক্ষোভ ইসলামী আন্দোলনকে নেতৃত্বশূন্য করতেই নেতাদের হত্যার ষড়যন্ত্র করছে সরকার

জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক মন্ত্রী আলী আহসান মোহাম্মদ মুজাহিদসহ গ্রেফতারকৃত সকল নেতাকর্মীর মুক্তির দাবিতে গতকাল সোমবার রাজধানীর ২টি স্পটসহ সারা দেশে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জামায়াতে ইসলামী। রাজধানীর মিরপুরে অনুষ্ঠিত সমাবেশে জামায়াতে ইসলামীর ঢাকা মহানগরীর সহকারী সেক্রেটারি মো. মোবারক হোসাইন বলেছেন, বর্তমান অনির্বাচিত, অবৈধ ফ্যাসিস্ট সরকার দেশ থেকে ইসলাম ও ইসলামী আন্দোলনকে নির্মূল করার জন্য একের পর এক হত্যাকান্ড চালিয়ে যাচ্ছে। জামায়াতের দেশপ্রেমিক নেতৃবৃন্দের বিরুদ্ধে সরকার দুর্নীতি বা কোন ধরনের অনিয়মের অভিযোগ আনতে ব্যর্থ হয়ে ৪৪ বছর আগে সংঘটিত মুক্তিযুদ্ধকালীন বিভিন্ন ঘটনায় অন্যায়ভাবে অভিযুক্ত করছে। এর আগে জামায়াতের দু’জন সহকারী সেক্রেটারি জেনারেলকে হত্যা করেছে সরকার। আবারো যদি এমন ঘৃণ্য হত্যার নারকীয় ষড়যন্ত্র করা হয়, জনগণকে সাথে নিয়ে এর উপযুক্ত জবাব দেয়া হবে। অতীতে যেমন রাজপথে রক্ত দিয়ে সরকারের প্রতিটি ষড়যন্ত্রের জবাব দিয়েছে বিপ্লবী জনতা আবারো জীবন বাজি রেখে দেশের শীর্ষ সারির ইসলামী নেতৃবৃন্দের বিরুদ্ধে অন্যায় ও প্রতিহিংসার রায় প্রতিহত করবে জনগণ। 
ঢাকা মহানগর জামায়াতের বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন। তিনি জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক মন্ত্রী আলী আহসান মোহাম্মদ মুজাহিদসহ গ্রেফতারকৃত সকল জাতীয় নেতার মুক্তির দাবি জানান। গতকাল সকাল ৮টার দিকে মিরপুর ১০ নাম্বার থেকে একটি মিছিল শুরু হয়ে কাজীপাড়ায় গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। এতে উপস্থিত ছিলেন জামায়াতে ইসলামী ঢাকা মহানগরীর কর্মপরিষদ সদস্য মো. দেলোয়ার হোসাইন ও মাহফুজুর রহমান, মহানগরী মজলিসে শূরা সদস্য আব্দুস সালাম, মিজানুল হক, নূরুল ইসলাম আকন্দ, অধ্যাপক আনোয়ারুল করিম, এডভোকেট জসিম উদ্দিন তালুকদার, ছাত্রশিবির ঢাকা মহানগরী পশ্চিমের সভাপতি তামিম হোসেন ও ঢাকা কলেজ সভাপতি নাজিম উদ্দিন প্রমুখ।
অন্যদিকে, জুরাইন রেলগেট এলাকায় আরেকটি মিছিল করে মহানগর জামায়াতে ইসলামী। সকাল ৯টায় জুরাইন রেলগেট থেকে মিছিলটি শুরু হয়ে জুরাইন গোরস্থানের কাছে গিয়ে শেষ হয়। মিছিলে উপস্থিত ছিলেন, জামায়াতে ইসলামী ঢাকা মহানগরীর কর্মপরিষদ সদস্য আব্দুস সবুর, শূরা সদস্য এম.এ. মান্নান, গাজী আবুল কাশেম, অধ্যাপক আহসান উল্লাহ, ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি মাঈন্দ্দুীন মৃধা, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সভাপতি আহমদ মুশফিক, মহানগরী দক্ষিণের সেক্রেটারি সাদেক বিল্লাহ প্রমুখ।
চট্টগ্রাম অফিস : বাংলাদেশ জামায়াতে ইসলামীর চট্টগ্রাম মহানগর এসিসটেন্ট সেক্রেটারি অধ্যক্ষ মুহাম্মদ নুরুল আমিন বলেন, আসন্ন মাহে রমযানের পূর্বেই জামায়াতে ইসলামীর সেক্রেটারি আলী আহসান মুহাম্মদ মুজাহিদসহ সকল নেতৃবৃন্দের মুক্তি দিতে হবে। জামায়াতে ইসলামীর পক্ষ থেকে আলী আহসান মুহাম্মদ মুজাহিদসহ শীর্ষ নেতৃবৃন্দের মুক্তি ও আওয়ামী সরকারের জুলুম নির্যাতনের প্রতিবাদে জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগর শাখার এক বিক্ষোভ সমাবেশে তিনি সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। গতকাল সোমবার বহদ্দারহাট মোড়ে অনুষ্ঠিত চট্টগ্রাম মহানগর শাখার বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, নগর উত্তর শিবির নেতা সালাহ উদ্দিন মাহমুদ, ছাদুর রশিদ ও দিদারুল আলম প্রমুখ। সমাবেশ শেষে এক বিক্ষোভ মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। নেতৃবৃন্দ অবিলম্বে রমযানের পূর্বেই জামায়াত নেতা আলী আহসান মুহাম্মদ মুজাহিদসহ সকল নেতার নি:শর্ত মুক্তির দাবি জানান।
রাজশাহী অফিস : রাষ্ট্রীয় সন্ত্রাস সরকারের জুলুম-নির্যাতন ও পরিকল্পিত হত্যার ষড়যন্ত্রের প্রতিবাদে এবং জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক মন্ত্রী আলী আহসান মোহাম্মাদ মুজাহিদসহ শীর্ষ নেতৃবৃন্দের পবিত্র রমযানের পূর্বেই মুক্তির দাবিতে জামায়াতে ইসলামী রাজশাহী মহানগরী গতকাল সোমবার দুপুর ২টায় তালাইমারী এলাকায় এক বিক্ষোভ মিছিল করে।
মিছিলটি তালাইমারী বাজার থেকে আরম্ভ হয়ে বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ শেষে বাজারের পশ্চিম পাশে এসে এক সমাবেশে মিলিত হয়। সমাবেশে জামায়াত নেতৃবৃন্দ বলেন, জোর করে ক্ষমতায় আসার পর থেকে সরকারের প্রতিটি কর্মকা- প্রশ্নবিদ্ধ। বিরোধীদল ও মত দমনের জন্য সরকার পুলিশ বাহিনীকে ব্যবহার করছে এবং মামলা, গ্রেফতার ও গুপ্তহত্যা ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। সরকার দেশকে বিপর্যয়ের দিকে ঠেলে দিচ্ছে। নেতৃবৃন্দ অবিলম্বে জামায়াতে ইসলামীর আমীর মাওলানা মতিউর রহমান নিজামী, সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মাদ মুজাহিদসহ সকল শীর্ষ নেতাদের রমযানের পূর্বেই জনগণের মাঝে ফিরিয়ে দেয়ার আহ্বান জানান।
গোদাগাড়ী (রাজশাহী) পৌর সংবাদদাতা : জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদসহ সকল নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে জামায়াতের গোদাগাড়ী উপজেলা ও পৌর শাখার উদ্যোগে গতকাল এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি গোদাগাড়ী দলীয় কার্যালয় থেকে শুরু করে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মহিশালবাড়ী শাহ্ সুলতান (রহঃ) কামিল মাদ্রাসার সামনে গিয়ে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন রাজশাহী পশ্চিম জেলা জামায়াতের আমীর অধ্যাপক আব্দুল খালেক।
বাগমারা (রাজশাহী) সংবাদদাতা : গতকাল বাংলাদেশ জামায়াতে ইসলামী বাগমারা উপজেলা শাখার উদ্যোগে উপজেলার বিভিন্ন ইউনিয়ন পর্যায়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিকেলে বিক্ষোভ মিছিল শেষে বিকেলে উপজেলা সদর ভবানীগঞ্জ জামায়াতের শীর্ষ নেতৃবৃন্দের বিরুদ্ধে দায়ের করা রাজনৈতিক হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহার ও অবিলম্বে শীর্ষ নেতৃবৃন্দসহ গ্রেফতারকৃত সকল রাজবন্দীর নিঃশর্ত মুক্তি ও খুন, গুম, হত্যা অপহরণ ও রাজনৈতিক হয়রানির প্রতিাদে সমাবেশের আয়োজন করা হয়। উপজেলা জামায়াতের আমীর মাওলানা সামসুল হকের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা জামায়াতের নায়েবে আমীর অধ্যাপক সিরাজ উদ্দিন, উপজেলা জামায়াতের সেক্রেটারি অহিদুল ইসলাম, সহকারী সেক্রেটারি কামরুজ্জামান হারুন, জামায়াত নেতা, চয়েন উদ্দিন ইব্রাহিম হোসেন, মুর্তজা ও উপজেলা ছাত্র শিবিরের সভাপতি হাফেজ করবান আলী, সেক্রেটারি আরিফুল ইসলাম প্রমুখ।
গাজীপুর সংবাদদাতা : গাজীপুর মহানগর জামায়াত গতকাল সোমবার সকালে বিক্ষোভ মিছিল বের করেছে। মহানগর আমীর অধ্যক্ষ এস এম সানাউল্লাহর নেতৃত্বে মিছিলটি ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সাইনবোর্ড বাসস্ট্যান্ডের উত্তর পার্শ্ব থেকে শুরু হয়ে সাইনবোর্ড বাজার এলাকা প্রদক্ষিণ শেষে বিএমটিটিআই এর কাছে গিয়ে পথসভায় মিলিত হয়। মহানগর জামায়াতের সাংগঠনিক সেক্রেটারি আফজাল হোসাইনের পরিচালনায় অনুষ্ঠিত পথসভায় অন্যান্যের মাঝে অংশ নেন, জামায়াত নেতা হাফেজ ইব্রাহিম, সাইদুর রহমান, আশরাফ আলী কাজল, আঃ সালাম সেলিম, গোলাম মোস্তফা, এখলাস উদ্দিন, মুহিউদ্দিন, শ্রমিক নেতা নূরে আলম, শিবির নেতা গোলাম কিবরিয়া প্রমুখ।
কুমিল্লা অফিস : বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদসহ শীর্ষ নেতৃবৃন্দকে রমযানের আগে মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে কুমিল্লা মহানগরী জামায়াতে ইসলামী। গতকাল সোমবার দুপুর ১টার দিকে নগরীর মোঘলটুলি এলাকায় মিছিলটি শুরু করে।বিক্ষোভ মিছিলের নেতৃত্বে দেন মহানগরী জামায়াতের সহকারী সেক্রেটারি মু মাহবুবুর রহমান ও মহানগরী ছাত্রশিবিরের সভপতি মোঃ শাহ আলম।
বিক্ষোভ মিছিলে আরো অংশগ্রহণ করেন, মহানগরী জামায়াতের নেতা আবদুল কাইয়ুম, কাজী নজীর আহম্মেদ, মোহাম্মদ হোসাইন, কুবি শিবির সভাপতি শাহাদাত হোসাইন, মহানগর শিবির সেক্রেটারি কামাল হোসাইনসহ আরো অনেকে।
ফেনী সংবাদদাতা : সাবেক সফল মন্ত্রী জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদসহ শীর্ষ নেতৃবৃন্দের মুক্তির দাবিতে গতকাল সোমবার দুপুরে ফেনী শহরে বিক্ষোভ মিছিল বের করে ফেনী শহর জামায়াতে ইসলামী। জামায়াত নেতা জাহিদ হোসাইনের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি শহরের ট্রাংক রোড থেকে বের হয়ে শহরের এসএসকে সড়কে গিয়ে শেষ হয়। মিছিলে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
রংপুর অফিস : সরকারের জুলুম, নির্যাতন ও রাষ্ট্রীয় হত্যাকান্ডেরর প্রতিবাদে এবং জামায়াতের আমীর মাওলানা মতিউর রহমান নিজামী, সেক্রেটারি জেনারেল আলী আহসান মুজাহিদসহ বন্দী সকল নেতা-কর্মীর মুক্তির দাবিতে নগরীর মাহিগঞ্জ এলাকায় বিক্ষোভ মিছিল করে বাংলাদেশ জামায়াতে ইসলামী রংপুর মহানগরী শাখা।
অবৈধ আওয়ামী সরকার কথিত মানবতা বিরোধী অপরাধে অপরাধী বানিয়ে জামায়াত নেতৃবৃন্দকে অন্যায়ভাবে কারাগারে আটক রেখেছে এবং রাষ্ট্রীয় হত্যাকা-ের মধ্যদিয়ে জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মদ কামারুজ্জামান ও আব্দুল কাদের মোল্লার মৃত্যুদ-াদেশ কার্যকর করে ইতিহাসের জঘন্যতম অধ্যায়ের সূচনা করে। জামায়াত নেতৃবৃন্দ আওয়ামী লীগ সরকারকে প্রতিহিংসা ও বাকশালী রাজনীতি পরিহার করার আহ্বান জানান। অবিলম্বে জামায়াতের সকল নেতৃবৃন্দের নি:শর্ত মুক্তি দাবি করেন।
পাবনা সংবাদদাতা : নেতাকর্মীদের রমযানের আগেই মুক্তির দাবিতে পাবনা জেলা জামায়াত শহরে বিক্ষোভ মিছিল বের করে। গতকাল সোমবার দুপুরে মিছিলটি শহরের নিউ মার্কেট চত্বর থেকে শুরু হয়ে শহরের বড় বাজার মোড়ে গিয়ে শেষ হয়। মিছিলে জেলা ও উপজেলার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। মিছিল থেকে অবিলম্বে গ্রেফতাকৃত নেতাকর্মীদের রমযান শুরু হবার আগেই মুক্তি দাবি করা হয়।
বগুড়া অফিস : যুদ্ধাপরাধের অভিযোগে ফাঁসির দন্ডাদেশপ্রাপ্ত দলের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদসহ শীর্ষ নেতাদের মুক্তির দাবিতে বগুড়ায় বিক্ষোভ মিছিল করেছে জামায়াত। গতকাল সোমবার সকাল ৭টায় শহরের নামাজগড় এলাকায় অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন শহর জামায়াতের সেক্রেটারি মাওলানা আব্দুল হাকিম।
নামাজগড় মোড় থেকে শুরু হয়ে মিছিলটি নামাজগড় গোরস্থানের সামনে গিয়ে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন শহর জামায়াতের সেক্রেটারি মাওলানা আব্দুল হাকিম, সহকারি সেক্রেটারি মাওলানা আব্দুল হামিদ বেগ, জামায়াত নেতা নজরুল ইসলাম, শিবির নেতা ফারহান সাদিক, খলিলুর রহমান প্রমুখ।
নেতৃবৃন্দ অবিলম্বে মুজাহিদসহ সারা দশে গ্রেফতারকৃত জামায়াত-শিবিরের সকল নেতাকর্মীর মুক্তির দাবি জানান।
বেলকুচি (সিরাজগঞ্জ) সংবাদদাতা : জামায়াতের সেক্রেটারি জেনারেল, সাবেক মন্ত্রী আলী আহ্সান মোহাম্মাদ মুজাহিদ এর বিরুদ্ধে তথাকথিত ট্রাইব্যুনালে ফাঁসির ষড়যন্ত্রের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে বেলকুচি উপজেলা জামায়াত-শিবিরের নেতা কর্মী ও সর্বস্তরের তৌহিদী জনতা। গতকাল সোমবার বেলকুচি উপজেলা জামায়াতের উদ্যোগে কল্যাণপুর মাদ্রাসা মাঠে এক বিশাল মিছিল পূর্ব প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। উপজেলা জামায়াতের সেক্রেটারি ও উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সোহেল এর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা এসিস্ট্যান্ড সেক্রেটারি মাওলানা মাহবুবুর রশিদ শামীম, জামায়াত নেতা মাওলানা ছানোয়ার হোসাইন, আবুল হাসানাত মঞ্জু, মাওলানা আব্দুল আলীম, শাহাব উদ্দিন মোল্লাহ্, আলহাজ নূরুল ইসলাম, মাওলানা আমীরুল ইসলাম, আব্দুর জলিল ও উপজেলা শিবির সভাপতি ছাত্রনেতা জাহাঙ্গীর হোসেন প্রমুখ। সমাবেশ শেষে একটি বিশাল বিক্ষোভ মিছিল এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
মুন্সিগঞ্জ সংবাদদাতা : গতকাল সকাল ৯টায় মুন্সিগঞ্জের মুক্তারপুরে বিক্ষোভ মিছিল করে জামায়াতে ইসলামী মুন্সিগঞ্জ জেলা। এ সময় তারা বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে পরে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে বিক্ষোভ মিছিল শেষ করে। এ সময় প্রধান অতিথির বক্তব্যে জামায়াতের মুন্সীগঞ্জ জেলা সেক্রেটারি আব্দুল আওয়াল জিহাদী বলেন, প্রহসনের বিচার বন্ধ করুন, অবিলম্বে জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল আলী আহসান মুহাম্মদ মুজাহিদসহ সকল নেতৃবৃন্দের মুক্তি দিন। অন্যথায় সাধারণ জনগণকে সাথে নিয়ে মুন্সিগঞ্জসহ সারা দেশ অচল করে দেয়া হবে।
খুলনা অফিস : বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক সফল সমাজকল্যাণ মন্ত্রী আলী আহসান মোহাম্মাদ মুজাহিদসহ শীর্ষ নেতৃবৃন্দকে রমযানের আগেই মুক্তির দাবিতে খুলনায় বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার খুলনা মহানগরী জামায়াতে ইসলামী নগরীতে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন খুলনা মহানগরী সেক্রেটারি অধ্যাপক মাহফুজুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন খুলনা সদর থানা আমীর মোঃ অলিউল¬াহ, খুলনা মহানগরী ছাত্রশিবির সেক্রেটারি মোঃ তারেক রহমান, সোনাডাঙ্গা থানা সেক্রেটারি মনিরুল ইসলাম পান্না প্রমুখ। 
সমাবেশে নেতৃবৃন্দ বলেন, সরকার তাদের সর্বক্ষেত্রে ব্যর্থতাকে আড়াল করতে জামায়াত নেতৃবৃন্দের বিরুদ্ধে মিথ্যা, ভিত্তিহীন ও অসত্য অভিযোগ এনে বাংলাদেশ জামায়াতে ইসলামী তথা ইসলামী আন্দোলনকে এদেশ থেকে মুছে দিতে চায়। সরকার দীর্ঘ ৫ বছর যাবত অন্যায়ভাবে জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মাদ মুজাহিদসহ শীর্ষ নেতৃবৃন্দকে কারাগারে আটক করে রেখেছে। সরকারের দায়ের করা মিথ্যা মামলায় আলী আহসান মোহাম্মাদ মুজাহিদকে ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে। তিনি বলেন, সরকারকে জুলুম নির্যাতনের পথ পরিহার করার আহ্বান জানান এবং তিনি নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, এদেশ কোনো ব্যক্তি বা দলের নয়। এদেশ ১৬ কোটি মানুষের। সকল ভয় ভীতির ঊর্ধ্বে থেকে আল্লাহর ওপর ভরসা রেখে এ জুলুমবাজ সরকারের অত্যাচারের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলার উদাত্ত আহ্বান জানান এবং আগামী ১৮ জুন থেকে পবিত্র মাহে রমযান। রহমত, মাগফিরাত ও নাজাতের মাস রমযান শুরুর পূর্বেই তিনি আলী আহসান মোহাম্মাদ মুজাহিদসহ শীর্ষ নেতৃবৃন্দের মুক্তি দাবি করেন।
সিলেট ব্যুরো : সিলেট মহানগর জামায়াত নেতৃবৃন্দ বলেছেন, অবৈধ আওয়ামী সরকার জামায়াতকে নেতৃত্বশূন্য করতে একের পর এক ষড়যন্ত্রের জাল বিস্তার করছে। কথিত মানবতাবিরোধী অপরাধের বিচারের নামে নিরপরাধ শীর্ষ জামায়াত নেতৃবৃন্দকে হত্যার ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। দেশী-বিদেশী আইনজ্ঞ-মানবাধিকার সংগঠন কর্তৃক প্রশ্নবিদ্ধ ট্রাইব্যুনালের সাজানো বিচারে ইতোমধ্যে অন্যতম শীর্ষ জামায়াত নেতা আব্দুল কাদের মোল্লা ও মুহাম্মদ কামারুজ্জামানকে শহীদ করা হয়েছে। এখন সাবেক সফল সমাজকল্যাণ মন্ত্রী জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদকে নিয়ে ষড়যন্ত্র চলছে। গণমানুষের প্রিয় কাফেলা জামায়াতের সেক্রেটারি জেনারেল মুজাহিদকে নিয়ে কোন অন্যায় ও ন্যায়ভ্রষ্ট রায় জনগণ মেনে নেবে না। রাজনৈতিক প্রতিহিংসামূলক বিচার বন্ধ করে কুরআন নাযিলের মাস মাহে রমযানের পূর্বেই আলী আহসান মুজাহিদসহ মিথ্যা মামলায় কারাগারে আটক সকল রাজবন্দীর নিঃশর্ত মুক্তি দিতে হবে।
গতকাল সোমবার আলী আহসান মুজাহিদসহ রাজবন্দীদের রমযানের পূর্বেই মুক্তির দাবিতে জামায়াত কেন্দ্র্র ঘোষিত দেশব্যাপী বিক্ষোভ মিছিল কর্মসূচির অংশ হিসেবে নগরীর বন্দরবাজার এলাকায় মিছিল বের করে সিলেট মহানগর জামায়াত। মিছিল পরবর্তী সমাবেশে নেতৃবৃন্দ উপরোক্ত কথা বলেন। মিছিলে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, সিলেট মহানগর জামায়াতের সেক্রেটারি মাওলানা সোহেল আহমদ, সহকারী সেক্রেটারি মো: শাহাজাহান আলী, জামায়াত নেতা মশাহিদ আহমদ, চৌধুরী আব্দুল বাছিত নাহির, ইঞ্জিনিয়িার শাহজাহান কবির রিপন, রফিকুল ইসলাম মজুমদার, ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগর সেক্রেটারি মাসুক আহমদ প্রমুখ।
কক্সবাজার সংবাদদাতা : কক্সবাজারে বিক্ষোভ মিছিল বের করেছে জামায়াত-শিবির। সোমবার বিকালে কক্সবাজার জেলা জামায়াতের অফিস সেক্রেটারি জাহেদুল ইসলামের নেতৃত্বে শহর জামায়াতের একটি মিছিল শহরের বাজারঘাটা এলাক থেকে শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে ভোলাবাবুর পেট্রোল পাম্প এলাকায় গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়ে। সমাবেশে উপস্থিত ছিলেন, শহর জামায়াত শূরা ও কর্মপরিষদ সদস্য মোহাম্মদ ইউনুস, শ্রমিক কল্যাণ শহর সেক্রেটারি এমইউ বাহাদুর, ছাত্রনেতা তৈয়ব উল্লাহ, বশির মাহমুদ প্রমুখ।
উখিয়া কোটবাজারেও জামায়াত নেতাদের মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল-সমাবেশ অনুষ্ঠিত হয়, মিছিলে নেতৃত্ব দেন উপজেলা জামায়াতের আমীর মাওলানা আবুল ফজল, সাঃ সেক্রেটারি মাওলানা নুরুল হক, ছাত্রশিবির সভাপতি কামাল উদ্দিন প্রমুখ। বিক্ষোভ মিছিলটি কোটবাজার স্টেশন প্রদক্ষিণ করে আবুল ফজলের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন জামায়াত নেতা মাওলানা নুরুল হক, কলিম উল্লাহ, ছাত্র নেতা কামাল উদ্দিন, মোহাম্মদ ইয়াকুব, মোঃ রিদওয়ান প্রমুখ।
চকরিয়ায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চকরিয়া পৌরসভার বিক্ষোভ মিছিল করে চকরিয়া পৌর জামায়াত। বিক্ষোভ মিছিলটি হাসপাতাল সড়ক থেকে শুরু হয়ে চকরিয়া পৌরসভার প্রধান সড়ক প্রদক্ষিণ করে। মিছিলে নেতৃত্ব দেন পৌরসভা জামায়াতে সেক্রেটারি আরিফর কবির, জামায়াত নেতা মাওলানা জামাল হুসাইন, আবদুল্লাহ বাহাদুর, ছাত্রনেতা হুবাইব আজম, হেলাল উদ্দিন পারভেজ প্রমুখ।
বরিশাল : বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্র ঘোষিত বিক্ষোভ মিছিল বরিশালে অনুষ্ঠিত হয়েছে। জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক সমাজকল্যাণ মন্ত্রী আলী আহসান মোহাম্মাদ মুজাহিদের মুক্তির দাবিতে এ বিক্ষোভ মিছিল নগরীতে অনুষ্ঠিত হয়। মিছিলে নেতৃত্ব দেন মহানগর জামায়াতের কর্মপরিষদ সদস্য মোঃ মিজানুর রহমান ও শিবির মহানগর সেক্রেটারি মোঃ ইমাম হোসেন। মিছিল শেষে বক্তারা বলেন, তথাকথিত ট্রাইব্যুনাল কর্তৃক মিথ্যা মামলায় জনাব মুজাহিদকে মৃত্যুদ- দিয়ে জেলে আটক রেখেছে। যে অভিযোগে তাকে শাস্তি দেয়া হয়েছে তার সাথে জননেতা মুজাহিদের কোন ধরনের সম্পৃক্ততা নেই। মুক্তিযুদ্ধকালীন সময়ে তিনি ছাত্র ছিলেন, সরকার তার বিরুদ্ধে মানবতা বিরোধী অপরাধের যে অভিযোগ এনেছে তা বানোয়াট ও কল্পনাপ্রসূত। সরকারের আজ্ঞাবহ ট্রাইব্যুনাল কোন প্রামাণ্য দলিল ছাড়াই শুধুমাত্র সাজানো কাল্পনিক গল্প আমলে নিয়ে আজ বিচারের নামে চরম প্রহসন করে যাচ্ছে। অবৈধ সরকার ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে জামায়াতে ইসলামী এবং এর নেতৃত্বকে নির্মূল করার হীন উদ্দেশ্যে এই তথাকথিত বিচারের নামে প্রহসন চালিয়ে যাচ্ছে।
নরসিংদী : বাংলাদেশ জামায়াতে ইসলামী নরসিংদী শহর শাখার উদ্যোগে কেন্দ্র ঘোষিত বিক্ষোভ মিছিল করা হয়। মিছিলটি নরসিংদী শহরের প্রাণ কেন্দ্র হেমন্ত সাহার মোড় থেকে শুরু হয়ে বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ শেষে সমাবেশের মাধ্যমে শেষ হয়। মিছিলে উপস্থিত ছিলেন সদর জামায়াত সেক্রেটারি মাহফুজুর রহমান ভূঁইয়া, জামায়াত শহর সেক্রেটারি আব্দুল আজিজ, জেলা শিবির সাংগঠনিক সম্পাদক মাহফুজুল আলম নাঈমসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন