ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

রবিবার, ২৮ জুন, ২০১৫

"প্রস্তাবিত বাজেট ঋণ নির্ভর ও জনস্বার্থ বিরোধী"


বাংলাদেশ জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর সেক্রেটারী মুহাম্মদ নজরুল ইসলাম বলেছেন, এ সরকার জনগণের সরকার নয়। জনগণের ভোটে নির্বাচিত না হওয়ায় বাজেটে জনগণের স্বার্থ রক্ষা করা হয়নি। এ বাজেট জনস্বার্থ বিরোধী ও ঋণনির্ভর। সরকার ব্যাংক ঋণ নিয়ে দলীয় নেতা-কর্মীদের তুষ্ঠ করার কাজে ব্যস্ত। সরকারী দলের নেতা-কর্মীরা টেন্ডারবাজি, সন্ত্রাস ও লুটপাট, খুন, গুম, পাচারবাজিতে লিপ্ত। এর প্রভাব বাজেটের উপর পড়ছে। সরকার এক দিকে বিরোধী দলকে দমন-পীড়ন ও জুলুম নির্যাতন চালাচ্ছে অন্যদিকে শিক্ষা-কৃষিসহ বিভিন্ন উন্নয়নমূলক খাত ধ্বংস করছে। বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানে ১০ভাগ মূল্য সংযোজন কর আরোপ করে শিক্ষা সংকোচন নীতি গ্রহণ করেছে। তিনি বলেন, বাজেটে দেশের দরিদ্র জনগণের উপর অতিরিক্ত করের বোঝা বাড়ানো হয়েছে। প্রস্তাবিত বাজেটের বড় অংশই ব্যয় হবে সরকারী কর্মকর্তা, কর্মচারীদের বেতন ভাতাসহ উন্নয়নমূলক কাজে। তিনি আরো বলেন, বাংলাদেশের অর্থনীতিতে কৃষিখাত গুরুত্বপূর্ণ অবদান রেখে আস্ছে। বাজেটে কৃষিখাতে ভর্তুকি বাড়ানো হয়নি। বাজেটে দেশীয় শিল্প ধ্বংসের প্রবণতা বিদ্যমান। তিনি বলেন, প্রস্তাবিত বাজেটের বেশীরভাগ খরচ হবে পূর্বের ঋণ পরিশোধ। সরকারী প্রশাসনের রক্ষণা-বেক্ষন, বিলাসদ্রব্য আমদানি, অপচয়, দুর্নীতিসহ বিভিন্ন প্রকারের সিস্টেম লস ও কর রেওয়াতের নামে ধনিক শ্রেণীকে বিশাল ভর্তুকি প্রদান ইত্যাদি কাজে। নগর সেক্রেটারী মুহাম্মদ নজরুল ইসলাম বলেন, সরকার প্রস্তাবিত বাজেটে জনকল্যাণমূলক কাজের পরিবর্তে দলীয় ও আজ্ঞাবহ প্রশাসন লালনের ব্যবস্থা পাকাপোক্ত করার আয়োজন করেছে। তিনি বলেন, জনগণের উপর অতিরিক্ত করারোপ করে জুলুম শোষণ ও নির্যাতনের মাত্রা বাড়িয়ে নিজেদের আখের গোছানোই সরকারের লক্ষ্য। 
বাজেটে অতিরিক্ত করের বোঝা চাপানোর প্রতিবাদে বাংলাদেশ জামায়াতে ইসলামী কেন্দ্র ঘোষিত বিক্ষোভ দিবসে জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর উদ্যোগে আয়োজিত বিক্ষোভ মিছিল শেষে এক সমাবেশে তিনি সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
নগরীর জেল রোডে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল শেষে আছদগঞ্জের আনসার ক্লাব প্রাঙ্গণে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন, নগর উত্তর শিবির সভাপতি মুহাম্মদ নুরুল আমিন।
সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কোতোয়ালী উত্তর থানা জামায়াতের সেক্রেটারী মুহাম্মদ আমির হোসাইন, কোতোয়ালী দক্ষিণ থানা সেক্রেটারী আ.ক.ম.ফরিদুল আলম ও জামায়াত নেতা নুরুল কবির, শিবির নেতা ছাদুর রশিদ, ছালাম ছিদ্দিকী ও শ্রমিক নেতা মকবুল আহমদ প্রমুখ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন