ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

রবিবার, ১৪ জুন, ২০১৫

কুড়িগ্রামে বন্যার অবনতি, ১ লাখ মানুষ পানিবন্দী, শতাধিক শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ


পাহাড়ী ঢল ও অতিবৃষ্টিতে নদ-নদীর পানি বৃদ্ধি অব্যাহত থাকায় কুড়িগ্রামে বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। প্লাবিত হয়েছে নতুন নতুন এলাকা। নিমজ্জিত হয়েছে ধরলা, ব্রহ্মপুত্র ও দুধকুমার তীরবর্তী আড়াই শতাধিক চরগ্রাম ও দ্বীপচর। এতে প্রায় ৩৫ হাজার পরিবারের ১ লাখ মানুষ পানিবন্দী হয়ে পড়েছে।
পানি উন্নয়ন বোর্ড জানায় গত ২৪ ঘন্টায় ব্রক্ষপুত্রে ২ সেন্টিমিটার, ও দুধকুমারে ৫ সেন্টিমিটার পানি বেড়েছে। ধরলায় ৬ সেন্টিমিটার পানি কমলেও এখনও বিপদসীমার কাাছাকছি অবস্থান করছে। ব্রহ্মপুত্র নদের পানি বিপদসীমার সামান্য নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। ফলে কুড়িগ্রাম সদর,উলিপুর, চিলমারী, রৌমারী ও রাজীবপুরের ৪০টি ইউনিয়নের চলাঞ্চল ও নদ-নদী তীরবর্তি এলাকা প্লাবিত হয়েছে। বন্যার কারণে এসব এলাকার সকল গ্রামীণ সড়ক ডুবে গেছে। নৌকা ছাড়া যোগযোগের উপায় নেই এসব এলাকায়। বন্ধ হয়ে গেছে শতাধিক শিক্ষা প্রতিষ্ঠান। দুই শতাধিক ঘর-বাড়ি পানির তোড়ে ভেসে গেছে। সদর উপজেলার যাত্রাপুরে নৌকাডবিতে মারা গেছে ৯টি গবদী পশু। ৪-৫দিন ধরে পানিবন্দী থাকায় বন্যার্ত মানুষের দুর্ভোগ চরমে উঠেছে। অনেকেই ঘরের ভেতর উঁচু মাচায় আশ্রয় নিলেও দেখা দিয়েছে জ্বালানী,মানুষ ও পশু খাদ্যের সংকট।
এখনও শুরু হয়নি ত্রণ তৎপরতা। তবে স্থানীয় জনপ্রতিনিধিরা জানান, সরকারিভাবে ত্রাণ তৎপরতা শুরু না হলেও তারা ক্ষতিগ্রস্থদের তালিকা দিয়েছেন। ত্রাণ পেলে দুর্ভোগ কিছুটা লাঘব হবে।

ঢাকার নিউজ/
জহুরুল হক,কুড়িগ্রাম প্রতিনিধি

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন