ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

বুধবার, ৩ জুন, ২০১৫

যুক্তরাষ্ট্রে হিজাবের পক্ষে আইনি লড়াইয়ে মুসলিম নারীর জয়


হিজাব পরে কর্মস্থলে যাওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞার বিরুদ্ধে করা মামলায় এক মুসলিম নারীর পক্ষে রায় দিয়েছেন যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট। সামান্থা ইলাউফ নামে ওই নারী এখন থেকে হিজাব পরে কাজ করতে পারবেন বলে রায় দেন এই উচ্চ আদালত।
সামান্থা ইলাউফ এবারকম্বি অ্যান্ড ফিন্চ নামের পোশাকের চেইন শপে কাজ করতেন। ১৭ বছর বয়সী এই তরুণীকে ২০০৮ সালে হিজাব পরে কাজ করা যাবে না বলে নিষেধাজ্ঞা আরোপ করে তার প্রতিষ্ঠান।
এরপর ওই নারী তার বিরুদ্ধে করা নিষেধাজ্ঞার বিরুদ্ধে মামলা করেন। তবে, চেইন শপ কর্তৃপক্ষের দাবি, ইলাউফকে হিজাব পরার কারণে চাকরিচ্যুত করা হয়নি।
হিজাবের পক্ষে আদালতের রায়কে স্বাগত জানিয়েছে আমেরিকান ইসলামিক রিলেশন্সের ন্যাশনাল এক্সিকিউটিভ। প্রতিষ্ঠানটির পরিচালক নিহাদ আওয়াদ বলেন, ‘আমরা এই ঐতিহাসিক নির্দেশনাকে স্বাগত জানাই। গোটা যুক্তরাষ্ট্রে যখন মুসলিম জনগোষ্ঠী অন্যদের ইসলামভীতির শিকার হচ্ছে, সেখানে এই নির্দেশ আমাদের ধর্ম পালনের অধিকারকে সুরক্ষা দেবে।’
উল্লেখ্য, যুক্তরাষ্ট্রে হিজাবসহ ইসলামি পোশাক পরে বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি করতে দেয়ার পক্ষে আন্দোলন করে আসছে মুসলমানরা।

আল জাজিরা

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন