ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ স

আচ্ছালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেট দক্ষিণগাও বাজার এর পক্ষ থেকে সকল গ্রাহক, শুভাকাংখীসহ সবাইকে জানাই সালাম শুভেচ্ছা। এইগ্রুপে যারা আছেন তাদের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার এলাকারসকলকে ইসলামী ব্যাংকের মাধ্যমে বিদেশ থেকে রেমিটপন্স পাঠানোর আহবান জানাচ্ছি। রাজারবাগ, কুসুমবাগ, দক্ষিনগাও, শাহীবাগ, মানিকদিয়া, বাইকদিয়া, নন্দিপাড়াসহ সকল এলাকার গ্রাহক, শুভাকাংখী, শুভানুধ্যায়ীদের প্রদত্ত মোবাইল নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলোঃ ০১৭১১-৪৫৮১৫১, ০১৭০০৯২৫২৪১

বুধবার, ১৭ জুন, ২০১৫

সারা দেশে জামায়াত শিবিরের বিক্ষোভ

রাজধানীতে গতকাল জামায়াতের বিক্ষোভ মিছিল : নয়া দিগন্ত
জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক মন্ত্রী আলী আহসান মোহাম্মদ মুজাহিদের মৃত্যুদণ্ডের রায় উচ্চ আদালতে বহাল রাখার প্রতিবাদে গতকাল সারা দেশে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জামায়াত-শিবির। এ দিকে এই রায়কে সামনে রেখে ফরিদপুর, গাইবান্ধা ও বগুড়াসহ দেশের বিভিন্ন স্থানে জামায়াত-শিবিরের অর্ধশতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। 
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহীতে সড়ক অবরোধ ও বিােভ-সমাবেশ করেছে জামায়াত-শিবির নেতাকর্মীরা। গতকাল মঙ্গলবার দুপুরে রাজশাহী মহানগর জামায়াতের উদ্যোগে নগরীর শালবাগান ও তালাইমারি এলাকায় এ কর্মসূচি পালন করেন তারা। 
সমাবেশে জামায়াত নেতৃবৃন্দ বলেন, সরকার জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদের বিরুদ্ধে মিথ্যা নাটক সাজিয়ে ফাঁসির রায় দিয়ে এ দেশের ইসলামপ্রিয় মানুষের অন্তরে আঘাত দিয়েছে এবং ইসলামের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। ইসলামবিদ্বেষী সরকারের বিরুদ্ধে আজ দেশের সাধারণ জনতা মাঠে নেমেছে। কিন্তু সরকার পুলিশ দিয়ে জনতার এ জোয়ার ঠেকাতে পারবে না। জনতার কঠোর আন্দোলনে সরকার পালাতে বাধ্য হবে। এতে বক্তব্য দেন মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারি ইমাজ উদ্দিন মণ্ডলসহ অন্য নেতারা। 
নেতৃবৃন্দ ইসলামবিরোধী সরকারের জুলুম নির্যাতনের বিরুদ্ধে জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান এবং গ্রেফতারকৃত নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবি করেন। নেতৃবৃন্দ জামায়াতের ডাকা ২৪ ঘণ্টার হরতাল পালনের জন্য রাজশাহীসহ দেশবাসীর প্রতি আহ্বান জানান। পরে হরতালের সমর্থনে রাজশাহী নগরীর গুরুত্বপূর্ণ বিভিন্ন স্থানে মিছিল বের করেন জামায়াত-শিবিরকর্মীরা। 
ফরিদপুর অফিস জানায়, ফরিদপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জামায়াত। মঙ্গলবার সকালে সদর উপজেলার চরমাধবদিয়া ইউনিয়ন জামায়াতের সভাপতি কাজি ইদ্রিস ও নর্থ চ্যানেল ইউনিয়ন জামায়াতের সভাপতি কাজী ইসহাকের নেতৃত্বে চরমাধবদিয়া ইউনিয়নের খলিল মণ্ডলের হাটে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল বের করা হয়। 
জেলা জামায়াতের আমির অধ্যাপক আব্দুত তাওয়াব বলেন, জামায়াতকে নেতৃত্বশূন্য করার ষড়যন্ত্র কোনো দিনই সফল হবে না। আলী আহসান মুজাহিদের বড় ভাই মোহাম্মদ খালেস অসুস্থ থাকায় রায় ঘোষণার পর তার প্রতিক্রিয়া জানা সম্ভব হয়নি। এ দিকে সোমবার রাতে শহরের বায়তুল আমানে একটি মেস থেকে ছাত্রশিবির কর্মী মনে করে ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউটের ৯ ছাত্রকে আটক করা হয়। এদের মধ্যে চারজন পরীক্ষার্থী থাকায় মুচলেকা দিয়ে তাদের ছাড়িয়ে আনা হয়। অন্যদের বিকেলে আদালতে পাঠানো হয়। শিবিরের পক্ষ থেকে দাবি করা হয়, আটককৃতরা নিরীহ, তাদের ঘুমন্ত অবস্থায় মেস থেকে আটক করা হয়।
অন্য দিকে আলী আহসান মোহাম্মদ মুজাহিদের রায়ে সন্তোষ প্রকাশ করে ফরিদপুরে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খন্দকার মোহতেশাম হোসেন ওরফে বাবর ও জেলা ছাত্রলীগের সভাপতি নিয়াজ মাহমুদ ওরফে শামীমের নেতৃত্বে আনন্দ মিছিল, মিষ্টি বিতরণ করেছে জেলা আওয়ামী লীগ। 
বগুড়া অফিস জানায়, বগুড়ায় মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় শহর জামায়াত বিক্ষোভ মিছিল বের করে। মিছিল শেষে সংপ্তি সমাবেশে বক্তব্য দেন শহর জামায়াতের সেক্রেটারি মাওলানা আবদুল হাকিম, সহকারী সেক্রেটারি মাওলানা আবদুল হামিদ বেগ, দলের নেতা আজগর আলী, শিবির নেতা খলিলুর রহমান প্রমুখ। এ দিকে পুলিশের মিডিয়া সেলের দায়িত্বপ্রাপ্ত সিনিয়র সহকারী পুলিশ সুপার (বি-সার্কেল) গাজিউর রহমান জানান, সোমবার দুপুর থেকে মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত বিভিন্ন এলাকা থেকে জামায়াত-শিবিরের পাঁচ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।
দিনাজপুর সংবাদদাতা জানান, জামায়াত নেতা আলী আহসান মো: মুজাহিদের ফাঁসির রায়ের প্রতিবাদে দিনাজপুরে বিােভ মিছিল করেছে দিনাজপুর শহর জামায়াতে ইসলামী। শহর জামায়াত নেতা মোল্লা তোয়াব আলীর নেতৃত্বে শহরের বাহাদুর বাজার এলাকায় বিােভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিল থেকে আজকের হরতালের সমর্থনে ও মুজাহিদের ফাঁসির রায় বাতিল করে তাকে নিঃশর্ত মুক্তির দাবিসংবলিত বিভিন্ন স্লোগান দেয়া হয়।
পাবনা থেকে সংবাদদাতা জানান, পাবনা জেলা জামায়াত গতকাল দুপুরে শহরে বিক্ষোভ মিছিল করেছে। মিছিলে জেলা ও উপজেলার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। মিছিল থেকে আজকের হরতাল সফল করতে স্লোগান দেয়া হয়।
সিরাজগঞ্জ সংবাদদাতা জানান, সিরাজগঞ্জ শহরে গতকাল দুপুরে বিােভ মিছিল করেছে জামায়াত। শহর শিবিরের সভাপতি সাইফুদ্দিন স্বাধীনের নেতৃত্বে মিছিল থেকে মুজাহিদসহ সব নেতার মুক্তি দাবি ও রায়ের প্রতিবাদে ডাকা হরতালের সমর্থনে স্লোগান দেয়া হয়। 
নারায়ণগঞ্জ ও সোনারগাঁ সংবাদদাতা জানান, নারায়ণগঞ্জে মঙ্গলবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মদনপুর এলাকায় বিােভ করেছে জামায়াত। বিােভ শেষে পথসভায় বক্তারা বলেন, সরকার জামায়াতকে নিশ্চিহ্ন করার জন্য দলের বিরুদ্ধে মিথ্যা ও কাল্পনিক অভিযোগে ষড়যন্ত্রমূলক মামলা করে বিচারের নামে প্রহসনের আয়োজন করেছে। দেশের জনগণ এ রায়ে হতাশ হয়েছে।
রংপুর অফিস জানায়, জামায়াত আহূত হরতালকে ঘিরে রংপুর মহানগরীসহ জেলার বিভিন্ন এলাকায় সতর্ক অবস্থায় আছে পুলিশ। রংপুর, নীলফামারী ও গাইবান্ধায় বিজিবি মোতায়েন করা হয়েছে। বিভিন্ন এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে ১১ জামায়াত-শিবির কর্মীকে। 
রংপুর ৭ বর্ডার গার্ড ব্যাটালিয়নের সিও কর্নেল এম এ মুহিত জানান, রংপুর ও নীলফামারীতে তিন এবং গাইবান্ধায় এক প্লাটুন করে বিজিবি মোতায়েন করা হয়েছে। পুলিশ সুপার আব্দুর রাজ্জাক জানান, রংপুর মহানগর এলাকাসহ পুরো এলাকায় আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থায় আছে। রায়কে ঘিরে কেউ নাশকতা করতে চাইলে তা কঠোরভাবে মোকাবেলা করা হবে।
কক্সবাজার (দক্ষিণ) সংবাদদাতা জানান, মঙ্গলবার দুপুরে বিক্ষোভ মিছিল করেছে কক্সবাজার শহর জামায়াত। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে লালদীঘির পাড় গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। মিছিল ও সমাবেশে ছিলেন ছাত্রশিবির শহর সভাপতি জাহাঙ্গির আলম, জামায়াত নেতা আব্দুর রশিদ, এজাবত উল্লাহ, সৈয়দ আলম, পৌর শিবির সভাপতি মোস্তাক আহম্মদ খন্দকার প্রমুখ।
হরতালের সমর্থনে চট্টগ্রামে জামায়াতের মিছিল সমাবেশ 
চট্টগ্রাম ব্যুরো জানায়, জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরী সেক্রেটারি মুহাম্মদ নজরুল ইসলাম বলেছেন, সাবেক মন্ত্রী ও জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদ সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার। তার বিরুদ্ধে আনা সব অভিযোগ সর্বৈব মিথ্যা ও সাজানো নাটক। ইসলামি আন্দোলনে নেতৃত্ব প্রদান করার কারণে তাকে হত্যার ষড়যন্ত্র চলছে। তিনি মুজাহিদসহ জাতীয় ও শীর্ষ নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবি জানান।
মুজাহিদের ফাঁসির রায়ের প্রতিবাদে চট্টগ্রাম মহানগর জামায়াতের উদ্যোগে তাৎণিক বিােভ সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি উপর্যুক্ত কথা বলেন। নগরীর বাকলিয়ায় অনুষ্ঠিত সমাবেশে আরো বক্তব্য দেন নগর উত্তর শিবির নেতা মুহাম্মদ সালাহ উদ্দিন মাহমুদ, জামায়াত নেতা ফরিদুল আলম, মুহাম্মদ ইসমাইল, ছাত্রনেতা ছাদুর রশিদ, মাহবুবুর রহমান ও শ্রমিক নেতা মকবুল আহমদ প্রমুখ। সমাবেশ শেষে নেতৃবৃন্দ আজকের হরতাল সফল করার আহ্বান জানান। সমাবেশ শেষে বিােভ মিছিল বিভিন্ন সড়ক প্রদণি করে।
চকবাজার থানা জামায়াতের বিক্ষোভ সমাবেশ এ কে আনোয়ারের নেতৃত্বে চকবাজার এলাকায় অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য দেন দলের নেতা মুহাম্মদ ইলিয়াছ, এম এস ইসলাম ও ছাত্রনেতা জামাল প্রমুখ। পরে বিােভ মিছিল করা হয়।
বায়েজিদ থানা জামায়াতের বিােভ সমাবেশ এম এন আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য দেন দলের নেতা এইচ এ মনছুর, ছাত্রশিবির নেতা এম এম রহমান ও এম এন হুদা প্রমুখ। পরে বিােভ মিছিল করা হয়। 
গাজীপুর সংবাদদাতা জানান, মঙ্গলবার জেলার বিভিন্ন স্থানে বিােভ করেছে গাজীপুর মহানগর ও জেলা জামায়াত-শিবির। এ ছাড়া ২৪ ঘণ্টা হরতালের সমর্থনে বিভিন্ন স্থানে পিকেটিং করেছে তারা। নগরীর বাইপাস এলাকায় মহানগর জামায়াতের সাংগঠনিক সেক্রেটারি আফজাল হোসাইনের নেতৃত্বে মিছিলটি ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে মিছিলে ছিলেন মহানগর শিবির সেক্রেটারি আহমেদ ইমতিয়াজ, জামায়াত নেতা রফিকুল ইসলামসহ নেতৃবৃন্দ। 
বিকেলে জয়দেবপুর বাজার এলাকায় মহানগর জামায়াতের অফিস সেক্রেটারি হাফেজ ইব্রাহিমের নেতৃত্বে মিছিলে অংশ নেন জামায়াত নেতা সাইদুর রহমান, আশরাফ আলী, শিবির নেতা মামুন। শ্রীপুরে উপজেলা জামায়াতের সেক্রেটারি জাহাঙ্গীর কবিরের নেতৃত্বে বিােভ মিছিলে মোবারক হোসেন শ্যামলসহ নেতৃবৃন্দ অংশ নেন। দুপুরে কালিয়াকৈরে শ্রমিক কল্যাণ ফেডারেশন নেতা লিয়াকত হোসেনের নেতৃত্বে বিােভ মিছিল হয়। এ দিকে মহানগর ও জেলা জামায়াত নেতৃবৃন্দ পৃথক বিবৃতিতে ২৪ ঘণ্টার হরতাল সফল করার জন্য গাজীপুরবাসীর প্রতি আহ্বান জানান।
খুলনা ব্যুরো জানায়, খুলনা মহানগরী জামায়াত গতকাল মো: ওয়ালিউল্লাহর নেতৃত্বে বিক্ষোভ মিছিল করেছে। মিছিলে ছিলেন তারিকুর রহমান, আবু বকর সিদ্দিক, হাফিজুর রহমান, ইমরান খান সাগর, খালিদ হোসেন, মনিরুল ইসলাম, মোজাহিদুর রহমান, আসলাম হোসেন প্রমুখ। এ দিকে ২৪ ঘণ্টার হরতাল সফলের আহ্বান জানিয়ে বিবৃতি দিয়েছেন খুলনা মহানগরী জামায়াতের আমির মাওলানা আবুল কালাম আজাদ ও সেক্রেটারি অধ্যাপক মাহফুজুর রহমান।
সদর দক্ষিণ (কুমিল্লা) সংবাদদাতা জানান, কুমিল্লা মহানগরী জামায়াত গতকাল বিক্ষোভ মিছিল করেছে। মিছিলে ছিলেন মহানগরী জামায়াতের সহকারী সেক্রেটারি অধ্যাপক এ কে এম এমদাদুল হক মামুন, মহানগরী জামায়াতের সহকারী সেক্রেটারি মু. মাহবুবুর রহমান ও মহানগরী ছাত্রশিবির সভাপতি মো: শাহ আলম, সেক্রেটারি কামাল হোসাইন, জামায়াত নেতা আমীর হোসেন ফরায়েজী, মোহাম্মদ হোসাইন, শিবির নেতা ডা: মোজাম্মেল হক, সদর উদ্দিন শাহাদাত, শাহপরান, মনির হোসাইন প্রমুখ।
গাইবান্ধা সংবাদদাতা জানান, গাইবান্ধায় বিএনপি-জামায়াতের ৩০ নেতাকর্মীসহ ৪৬ জনকে গ্রেফতার করে গতকাল দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ। সোমবার রাত থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে পুলিশ।
সুন্দরগঞ্জ (গাইবান্ধা) সংবাদদাতা জানান, গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার সদর বহুমুখী দাখিল মাদরাসার সুপারসহ ১৩ শিক্ষক-কর্মচারীকে গ্রেফতার করেছে পুলিশ। পরে তাদের বিরুদ্ধে মামলা রুজু করে জেলহাজতে পাঠানো হয়। এতে গতকাল ওই মাদরাসায় তিন শতাধিক ছাত্রছাত্রীর চলমান অর্ধবার্ষিক পরীক্ষা বন্ধ হয়ে যায়। এ ব্যাপারে মাধ্যমিক শিক্ষা অফিসার মাহমুদ হোসেন মণ্ডল জানান, পরীক্ষা না হওয়ার বিষয়টি আমার গোচরে নেই। 
থানার ওসি মোজাম্মেল হক বলেন, গ্রেফতারকৃতরা একাধিক মামলার আসামি। মাদরাসার সহসুপার মাওলানা রফিকুল ইসলাম বলেন, মাদরাসায় অডিট ও রেজিস্ট্র্রেশন সংক্রান্ত বিষয়ে সুপারের বাড়িতে মিটিং চলাকালে পুলিশ ১৩ জনকে গ্রেফতার করে। 
সাদুল্যাপুর (গাইবান্ধা) সংবাদদাতা জানান, সাদুল্যাপুরে দুই জামায়াত নেতাকে গ্রেফতার করেছে থানা পুলিশ। পুলিশ সূত্রে জানা যায়, জামাায়াত নেতা উপজেলার তরফমহদি গ্রামের খায়রুল ইসলাম (৫৫) ও তালুক হরিদাস গ্রামের মিলন মিয়াকে (৩৫) নাশকতার অভিযোগে সোমবার রাতে বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ।
নরসিংদী সংবাদদাতা জানান, নরসিংদী শহর জামায়াত গতকাল বিােভ মিছিল করেছে। বিােভ মিছিলটি নরসিংদী বাজার থেকে শুরু হয়ে বিভিন্ন রাস্তা অতিক্রম করে। মিছিলে জামায়াতের নেতাকর্মী ও সাধারণ মানুষ অংশ নেন।
মাধবদী (নরসিংদী) সংবাদদাতা জানান, মাধবদীতে জামায়াতের বিক্ষোভ মিছিলে ছিলেন উপজেলা সেক্রেটারি মো: আমিনুল হক, জাফরউল্লাহ খান, সফিউদ্দীন মোল্লা, পৌর সেক্রেটারি হাফিজ আল আসাদ, মোয়াজেম হোসেন ভূঁইয়া, শহর ছাত্রশিবির সভাপতি আকরাম খান ও সেক্রেটারি আল-আমিন, আফজাল, মেহেদী, সোহেলসহ নেতাকর্মীরা। 
নাটোর সংবাদদাতা জানান, নাটোরে গতকাল বেলা ১১টার দিকে বিক্ষোভ মিছিল করেছে শহর জামায়াত। শহর জামায়াতের সেক্রেটারি রাশেদুল ইসলাম রাসেদের নেতৃত্বে শহরের বড় হরিশপুর শেরেবাংলা স্কুলের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে চকরামপুরে এসে শেষ হয়। এ ছাড়া নলডাঙ্গা, বাগাতিপাড়া ও বড়াইগ্রামসহ বিভিন্ন উপজেলায় বিক্ষোভ মিছিল হয়েছে। 
বেলকুচি (সিরাজগঞ্জ) সংবাদদাতা জানান, বেলকুচি উপজেলা জামায়াত-শিবির গতকাল বিােভ মিছিল ও সমাবেশ করেছে। কল্যাণপুর মাদরাসা ময়দানে জেলা কর্মপরিষদ সদস্য ও উপজেলা আমির অধ্যাপক নূর-উন-নবী সরকারের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন, উপজেলা নায়েবে আমির অধ্যাপক গোলাম আযম, সেক্রেটারি ও উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সোহেল, সহকারী সেক্রেটারি মাওলানা ইয়াছিন আহমেদ বাবু, মাওলানা মাহবুবুর রশিদ শামীম, পৌর আমির আবুল হোসাইন ভূঁইয়া, দলের নেতা মাওলানা ছানোয়ার হুসাঈন, সাইদুল ইসলাম মোতাহার, মাওলানা আহসান হাবীব, ডা: রুহুল আমীন, গোলাম সারোয়ার, মাওলানা আ: আলীম, উপজেলা শিবির সভাপতি জাহাঙ্গীর হোসেন ও সেক্রেটারি আব্দুর রাজ্জাক। 
নয়া দিগন্তের সৌজন্যে

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন